বুধবার, ০৮ মে ২০২৪, ০৫:২৬ অপরাহ্ন

কাঁদছেন নেটিজেনরা, ৯ বছরের ইরাকি শিশু রাজ্জাকের হত্যাকারীকেও ক্ষমা করলেন ট্রাম্প!

কাঁদছেন নেটিজেনরা, ৯ বছরের ইরাকি শিশু রাজ্জাকের হত্যাকারীকেও ক্ষমা করলেন ট্রাম্প!

স্বদেশ ডেস্ক: যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে পরাজিত প্রার্থী বর্তমান প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প ক্ষমতার একেবারে শেষ সময়ে একের পর এক বিভিন্ন অপরাধীদের ‘প্রেসিডেন্টের ক্ষমতাবলে’ ক্ষমা করে চলেছেন। সম্প্রতি ১৫ জন অপরাধীকে সম্পূর্ণ ক্ষমা করে দিয়েছেন ট্রাম্প, যাদের মধ্যে রয়েছে ২০০৭ সালে ইরাকের রাজধানী বাগদাদে বেসামরিক মানুষ হত্যার দায়ে দণ্ড পাওয়া চার সামরিক কর্মকর্তা: নিকোলাস স্ল্যাটেন, পল স্লো, ইভান লিবার্টি, ডাস্টিন হার্ড।

নিহতদের মধ্যে সর্বকনিষ্ঠ ছিল আলি মোহাম্মদ হাফেদ আব্দুল রাজ্জাক। তার বয়স ছিল মাত্র নয় বছর। রাজ্জাকসহ অন্যদের হত্যার দায়ে দন্ডিতদের ক্ষমা করে দেয়ায় ট্রাম্পের সমালোচনায় মুখর ফেসবুক, টুইটার সহ বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমের ব্যবহারকারীরা। বিশেষ করে রাজ্জাকের ছবি পোস্ট করে ট্রাম্পের প্রতি তীব্র ঘৃণা আর বিক্ষোভে ফেটে পড়েছেন তারা। অনেকেই হয়ে পড়েছেন অশ্রুসিক্ত।

উল্লেখ্য, ট্রাম্প কর্তৃক ক্ষমাপ্রাপ্ত ওই চারজন তখন ব্ল্যাক ওয়াটার নামে নিরাপত্তা সংস্থার কন্ট্রাক্টর ছিলেন। ২০০৭ সালে তারা ইরাকে যুক্তরাষ্ট্রের দূতাবাস কর্মীদের গাড়িবহর প্রহরা দিয়ে নিয়ে যাওয়ার সময় সমবেত নিরস্ত্র ইরাকি মানুষদের ওপর নির্বিচারে গুলি চালায় যাতে ওই দুই শিশুসহ অন্তত ১৪ জন নিহত হয়। অনেকেই গুলিবিদ্ধ হয়ে আহত হয়।

বিষয়টি তখন আন্তর্জাতিক মহলে ব্যাপক সমালোচনার জন্ম দিয়েছিল। পরে ২০১৪ সালে ওই চারজনকে বিভিন্ন মেয়াদে দণ্ডিত করা হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877